যদি ভালবাসি তুমি রাগ করবে?
- ধীমানপূরবী - ___ ___ ___ ১০-০৫-২০২৪

ধীমানপূরবী রায়
যদি বলি ভালবাসি তুমি রাগ করবে?
যদি বলি আমায় ভালবাসো তাহলেও কি তুমি রাগ করবে?
বলনা চুপ করে থেকোনা
জবাব দাও,,,,,
তোমার নাবলা হাজার অনুরাগ
আমার আয়ু কমিয়ে দেয়,,,,,,
সবুজ মাখা স্বাধীন পতাকা পেয়েও
আমি চিৎকার করে বলতে পারিনা ভালবাসি,,,,,,,
কেনো আমি ছোটলোক বলে
কলকাতার একশতালার একপশলা বৃষ্টি ঝরেনা বুঝি
উদবাস্তু সন্ধ্যালি ডিমলাইট জ্যোস্নায়,,,,,,,,
জন্মাবধি ২৬ বছর পর আজ সিন্ধান্ত নিলাম আমি পুরুষ
নই...
আমার ব্যাক্তিগত কোনো বসন্ত
ছিলনা,,,,,,,,,
এক কৌটা বৃষ্টি ঢেলে শ্রাবণের পুরনো খোসা
খসে পড়ে দিনবেলা
মুজুরি দুঃখ পোহায়,,,,,,,,
এখনকার রাতগুলোতে মানুষ বোধয় ঘুমায় না......
সংরক্ষিত বৃষ্টি কিংবা মানুষ আজকাল চোখের জল
দেখে কাঁদেনা,,,,,,,,,,
তুমিহীন তুমিও কি তাই বৃষ্টি,,,,?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।